রেলমন্ত্রীর আত্মীয়কে জরিমানা : সেই টিটিইকে তলব

পাবনা প্রতিনিধি প্রকাশিত: মে ৭, ২০২২, ০১:১২ পিএম

রেলমন্ত্🔯রীর আত্মীয়কে জরিমানা করে সাময়িক বরখাস্ত হওয়া সেই ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে পশ্চিমাঞ্চল পাকশী বিভা꧑গীয় রেলওয়ে কার্যালয়ে তলব করা হয়েছে।

শনিবার 🔯(৭ মে) সকাল ১১টার দিকে শফিকুল ইসলাম নিজেই গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত🍨 করেছেন।

শফিকুল ইসলাম বলেন, “ঈশ্বরদ💟ী রেলওয়ের টিট♏িই হেডকোয়ার্টারের ভারপ্রাপ্ত সিনিয়র টিটিই পরিদর্শক বরকত উল্লাহ আল-আমিন বরখাস্তের দিন ফোন করে জানিয়েছেন, রোববার (৮ মে) পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয়ের ম্যানেজার (ডিআরএম) আমাকে তলব করেছেন। সৃষ্ট ঘটনা নিয়ে হয়তো আমার সাথে কথা বলবেন।”

বরখাস্তের আদেশ সমীচীন হয়েছে কি না এবং তিনি বরখাস্তের আদেশ প্রত্যাহারের আবেদন করবেন কি না, “জানতে চাইলে শফিকুল ইসলাম বলেন, আমাকে বরখাস্ত করা সমীচীন হয়েছে কি না, সেটি স্যাররা যেটা ভালো মনে করেছেন, সেটি সিদ্ধান্ত নিয়েছেন। এখানে আমার আর কী বলার আছে। রোববার বিভাগীয় কার্যালয়ে গিয়ে দেখি, স্যা✤ররা কী বলেন। তারপর আমার স্যার ভারপ্রাপ্ত সিনিয়র টিটিই পরিদর্শকের সঙ্গে আলোচনা করে প্রত্যাহারের আবেদনের বিষয়ে সিদ্ধান্ত নেব।”

শফিকুল ইসলাম আরও বলেন, “ওই দিন আমি ওই তিন যাত্রীর সঙ্গে কোনো ধরনের অসদাচরণ করিনি। তারাও আমার সঙ্গে খারাপ কোনো আচরণ করেননি। কোনো ধরনের কথা-কাটাকাটিও হয়নি। এমন কী হলো যে আমি নিজেও জানি না। আল্লাহ🐽 জানেন আর তারা জানেন। শুধু জানি, আমি আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করেছিও। কোনো অন্যায় বা অনিয়ম করিনি।”

এর আগে বৃহস্পতিবার (৫ মে) মধ্যরাতে পাবনার ঈশ্বরদী রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটধারী দিন ট্রেনযাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করেন টিটিই শফিকুল ইসলাম। পরে তিনি রেলমন্ত্রীর ওই তিন আত্মীয়ের সঙ্গে ‘🐈অসদাচরণ’ করেছেন এমন অভিযোগে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। শফিকুল ইসলাম ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন টিটিই হেডকোয়ার্টারে কর্মরত।

আরও সংবাদ