ফরিদপুর সদর হাসপাতালে শয্যা না পেয়ে গাছতলায় ডায়রিয়া রোগীরা

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২, ০৫:৫৩ পিএম

ফরিদপুরে প্রচণ্ড গরমে হঠাৎ করে বেড়েছে ডায়রিয়া রোগীর সংখ্যা। জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের ১০ শয্যার বিপরীতে ১🍃০০ জন রোগীকে দেওয়া হচ্ছে চিকিৎসা।

রোববার (২৪ 👍এপ্রিল) দুপুরে ফরিদপুর জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে গিয়ে দেখা যায়, রোগী ও স্বজনদের চাপে পা ফেলার স্থান নেই ওয়ার্ডে। ওয়ার্ডের শয্যা সংখ্যা মাত্র ১০টি। কিন্তু রোগী ভর্তি রয়েছেন ১০০ জন। অনেক রোগীকে বারান্দা, মেঝে এবং গাছতলায় রেখে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের কর্তব্যরত সিনিয়র স্টাফ নার𝄹্স গোলাপি বেগম বলেন, “আমরা এখন সাপ্তাহিক ছুটি না নিয়ে দিন-রাত রোগীর সেবা করে যাচ্ছি। রোগꦅী আসছে প্রচুর, জায়গা দিতে পারছি না। নিরুপায় হয়ে অনেকেই মেঝে, বারান্দা আবার অনেকেই গাছতলায় সেবা নিচ্ছেন।”

জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. গণেশ কুমার আগরওয়ালা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে ডায়রিয়া নিয়ে ভর্তি হয়েছেন ১৪২ জন রোগী। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১০০ জন রোগী। আর গত এক সপ্তাহে চিকিৎসা দেওয়া হয়েছে ৬৪৩ জনকে। ভর্তি রোগী বেশি দিন থাকছেন না, ভালো হয়ে বাড়ি ফিরে য♉াচ্ছেন বলে জানান এ চিকিৎসক।

জেলা সিভিল সার্জন ডা. মো. ছিদ্দীকুর রহমান জানান, ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ডায়রিয়া রোগী ভর্তি না নেওয়ায় চাপ বেড়েছে জেনারেল হাসপাতালে। এই হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডে শয্যা সংখ্যা মাত্র ১০টি। বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা ১০০ জন। এই বিপুল পরিমান রোগীদের সেবা দিতে নার্স ও চিকিৎসকদের হিমশিম খেতে হচ্ছে।