মারধরের ঘটনায় ৩ ঘণ্টা বাস চলাচল বন্ধ

ভোলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২২, ২০২২, ০২:১২ পিএম

ভোলার লালমোহন🐷ে সিএনজিচালিত অটোরি﷽কশা এবং বাসশ্রমিকদের মধ্যে হাতাহাতি ও মারধরের ঘটনাকে কেন্দ্র করে ভোলা-চরফ্যাশন সড়ক অবরোধ করা হয়। শুক্রবার (২২ এপ্রিল) সকালে সড়ক অবরোধের পাশাপাশি বিক্ষোভ মিছিল করেন বাসশ্রমিকরা।

জানা যায়, ভোলা থেকে চরফ্যাশনে যাওয়ার পথে সিএনজিচালিত অটোরিকশাচালকেরা লালমোহন উপজেলা মোড়ে বাস মালিক সমিতির একটি বাস থামিয়ে চালককে মারধর করে। এ ঘটনার জের ধরে বাসশ্রমিকরা অবরোধের পাশাপা൲শি বিক্ষোভ মিছিল করেন। এ সময় কয়েকটি অটোরিকশা ভাঙচুর করে তারা। এ সময় ভোলা-চরফ্যাশন রুটে বাসসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়ে। পরে পুলিশের সঙ্গে সমঝোতা বৈঠকে হলে তিন ঘণ্টা পর যান চলাচল স্বাꦆভাবিক হয়।

ভোলা বাস চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মহিউদ্দিন শাকিল জানান, লালমোহন উপজেলা মোড়ে বাস থামিয়ে চালককে মারধর করেন সিএনজি চালকরা। এ নিয়ে বাস ও সিএনজি শ্রমিকদের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে হাতাহা💮তির ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হন। ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এর জের ধরে সকাল ৯টা থেকে তিন ঘণ্টা বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন জানান, মহাসড়কে অবৈধ থ্রি হুইলার যানবাহন চলাচল বন্ধের পাশাপাশি দোষীদের আইনের আওতায় আনার আশ্বাসে বাস শ্রমিকরা তাদের ধর্মঘট তুলে নেন। বর💫্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান তিনি।