বেগুনি নিয়ে ফেসবুকে ব্যঙ্গ, শিক্ষকের বিরুদ্ধে মামলা

রংপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৩:৪২ পিএম

বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে ফেসবুকে পোস্ট করায় রংপুরে এক শিক্ষকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনেಞ মামলা করা হয়েছে। অভিযুক্ত ওই শিক্ষকের নাম দেলোয়ার হোসেন (৪২)।

রোববার (১𒊎০ এপ্রিল) রাতে তাজহা🌱ট থানায় মামলা করেন ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন।

দেলোয়ার হোসেন নগরীর উত্তর আশরতপুর ঢাকাইয়াপাড়ার বাসিন্দা ফয়েজ আলী মাস্টারের ছেলে এব𓃲ং রংপুর সিটি কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের শিক্ষক।

থানা সূত্রে জানা যায়, ৮ এপ্রিল সন্ꦑধ্যা সাড়ে ৭টায় ফেসবুকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুমড়ার ছ🔯বিসহ পোস্ট করেন দেলোয়ার হোসেন। পাশাপাশি ব্যঙ্গাত্মক ক্যাপশন লেখেন। ওই শিক্ষকের এই পোস্টের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হলে সমালোচনার ঝড় ওঠে।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ ꦦকরেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ব্যাপক সমালোচনার মুখে পরে ওই পোস্টটি ফেসবুক থেকে মুছে দেন শিক্ষক দেলোয়ার হোসেন।

এ ঘটনায় ছাত্রলীগ নেতা ইমরান বাদী হয়ে তাজহা𝐆ট থানায় শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন।

ইমরান বলেন, “দেলোয়ার হোসেনের ব্যঙ্গাত্মক ফেসবুক পোস্টের মাধ্যমে বর্তমান সরকার, জনগণ, আওয়ামী লীগসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের ♑সম্মানহানি ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে।”

তাজহাট🧸 থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের বলেন, “দেলোয়ার হোসেনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছিꦛ। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

আরও সংবাদ