স্বামী হৃদয়ের নিরাপত্তা চাইলেন ববিতা

মুন্সিগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৩:২০ পিএম

বিজ্ঞান𝐆শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের স্ত্রী ববিতা হাওলাদার বলেছেন, “আমার স্বামী হৃদয় চন্দ্র মণ্ডল যেন নিরাপদে থাকতে পারে।”

রোববার (১০ এপ্র﷽িল) দুপুরে তাৎক্ষণিক প্রতিক্রিয়া𝐆য় ববিতা এ কথা বলেন।

এরআগে ধর্ম অবমাননার মামলায় কারাগারে যাওয়ার ১৯ দিন পর মুন্সিগঞ্জের অতিরꦕিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোতাহারাত আক্তার ভূঁইয়ার আদালত শিক্ষক হৃদয়ের জামিন মঞ্জুর করেন।

ববিতা হাওলাদার বলেন, “আমি এখন অন🏅েক খুশি। আমি আমার হাজবেন্ড নিয়ে বাড়িতে যেন নিরাপদে থাকতে পারি রাষ্ট্রপতির কাছে এটাই চাচ্ছি।”

জামিনের বিষয়টি🤪 নিশ্চিত করে হৃদয় মণ্ডলের আইনজীবী শাহিন🃏 মোহাম্মদ আমানুল্লাহ বলেন, “আদালতের রায়ে আজ আমরা ন্যায্য বিচার পেয়েছি। আমার মক্কেল হৃদয় মণ্ডল কোথাও ধর্ম অবমাননা করেন নাই‌। তিনি ধর্মের বিরুদ্ধে কিছু বলেন নাই। এই আদেশের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।”

মুন্সিগঞ্জ সদরের বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে ২০ মার্চ দশম শ্রেণির ক্লাসে বিজ্ঞানের বিভিন্ন দিক নিয়ে ক্লাসে আলোচনা করেন হৃদয় মণ্ডল। তিনি ধর্মকে একটি &l🐼squo;বিশ্বাস’ এবং বিজ্ঞানকে ‘প্রমাণভিত্তিক জ্ঞান’ হিসেবে ব্যাখ্যা করেন। গোপনে তার অডিও ধারণ করে এক শিক্ষার্থী। ক্লাস শেষে শিক্ষার্থীরা প্রধ𝔍ান শিক্ষক আলাউদ্দিন আহমেদের কাছে ওই শিক্ষকের নামে ধর্ম অবমাননার অভিযোগ দেয়।