কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি

কিশোরগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ০৭:৪৫ পিএম

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার কৃষক মফিজ উদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও অন্যজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন💝 আদালত। সেই সঙ্গে দুই আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) বিকেলে কিশোরগঞ্জের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নার্গিস ইসলাম এ রায় ঘোষণা করেন। জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শাহ আজিজুল হক রায়ের বিষয়টি✱ নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আꦜসামির নাম আবুবাক্কার (৪৫) এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির নাম মো. হারেছ (৫৫)।

জানা গেছে, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবুবাক্কার উপজেলার সদরের খুদিরজঙ্গল গ্রামের মৃত আಞ.ꦡ জব্বারের ছেলে। যাবজ্জীবন সাজা পাওয়া মো. হারেছ একই গ্রামের হাচু মিয়ার ছেলে। এদিন রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত𒆙 বিবরণ থেকে জানা যায়, ২০১০ সালের ৫ মে করিমগঞ্জ বাজার থেকে বাড়ি ফিরছিলেন কৃষক মফিজ উদ্দিন (৬৫)। পরে খুদিরজঙ্গল কাঠের সেতুর নিচে তার মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় নিহত কৃষকের ছেলে আলী আকবর বাদꩵী হয়ে ওই বছরের ২২ মে আবুবাক্কার ও মো. হারেছকে সন্দেহভাজন আসামি করে💃 করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

তদন্ত শেষে ২০১২ সালের ১২ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক শেখ ♏আব্দুল্লাহ।

এদিকে দীর্ঘ সাক্ষ্য ꦯপ্রমাণ গ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘো▨ষণা করেন।