পদ্মাসেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত

মুন্সিগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২৩, ২০২১, ০২:৫০ পিএম

মুন্সিগঞ্জের শিমুꦰলিয়া-মাদারীপুরের বাংলাবাজার নৌ রুটে চলাচলরত ফেরি শাহ্ জালালের মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

শুক্রবার (২৩ জুলাই) পদ্মাসেতুর একটি পিলারে ধাক্কা দেওয়ার ঘটনায় মাস্টারের বিরুদ্ধে এ ধ𝓀রনের ব্যবস্থা নেওয়া হয়।

দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ ছাড়া এই ঘটনায় ত♉দন্ত কমিটি গঠন করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেরি শাহ জালাল ꩵসঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় আজ সকাল সাড়ে ৯টার দিকে ফেরি শাহ্ জালাল পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়। ফেরিটি মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সি🐼গঞ্জের শিমুলিয়া ঘাট যাচ্ছিল।

রো রো ফেরি শাহ জালালের চালক আব্দুল রহমান জানান, “ফেরির ইলেকট্রনিক সিস্টেম হঠাৎ ফেল করে নি🐎য়ন্ত্রণ হারি𝓰য়ে যায়। নদীতে তীব্র স্রোতের থাকায় ফেরিটি পিলারে গিয়ে ধাক্কা লাগে।”

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) বিআইডব্লিউটিসি কর্মকর্তা ফয়সাল আহম্মেদ জানান, ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায়। তবে চালক দ্রুত ফেরিটি নিয়ন্ত্রণে 🅘নেওয়ার কারণে বড় কোনো বিপদ ঘটেনি। ফেরিটির তেমন কোনো ক্ষতি হয়নি। 

এ ঘটনায় ফেরির অন্তত ২৫ যাত্রী ও স্টাফ আহত হ🧜য়েছেন। ফেরি শাহ্ জালালও ক্ষতিগ্রস্ত হয়েছে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার জাহাঙ্গীর আলম বলেন, সংঘর্ষের ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।