ইয়াবা-অস্ত্র রেখেই মিয়ানমার পালালো পাচারকারীরা

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২, ০৯:০২ এএম

সেন্টমার্টিনের ছেড়াদ🅰্বীপ সংলꦉগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সঙ্গে কোস্টগার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ১১ লাখ ৯৫ হাজার ৬’শত পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গুলিসহ ২টি ম্যাগজিন ও ১টি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ জানুয়🙈ারি) দুপুরে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সংলগ্ন আড়াই নটিক্যাল মাইল দক্ষিন-পুর্বে সমূদ্র এলাকায় এ ঘটনা ঘটে। রাত ৮টায় টেকনাফ কোস্টগার্ড♛ সংবাদ সম্মেলন করে বিষয়টি সাংবাদিকদের জানান। 

টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেনেন্ট কমান্ডার এম নাঈম উল হক জানান,  সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সংলগ্ন দক্ষিন-পুর্বে 🌠সমূদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে আনুমানিক দুপুর ২টায় একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা বোটটিকে থামার সংকেত দেয়। বোটটি সংকেত পেয়ে না থেমে কোস্টগার্ডের বোটকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে পাচারকারীরা। 𒀰আত্মরক্ষার্থে কোস্টগার্ড সদস্যরাও  ২৫ রাউন্ড পাল্টা গুলি করে। এক পর্যায়ে বোট থেকে  ইয়াবা পাচারকারীদল সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মায়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়।

পরে বোটটি তল্লাশী করꦅে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গুলিসহ ২টি ম্যাগজিন,  ১টি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান ও একটি ট্রলার জব্দ করা হয়।

জব্দকৃত মালামাল  আইনানুগ ব্যব🌃স্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেনেন্ট কমান্ডাℱর এম নাঈম উল হক।