‘ব্র্যান্ডিং বান্দরবান’ ও ‘মাতৃছায়া’ উদ্বোধন

বান্দরবান প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২, ০৬:৫৬ পিএম

পার্বত্য বান্দরবান পর্যট♔ন নগরীর পর্যটন কেন্দ্র নীলাচলে ব্র্যান্ডিং বান্দরবান নামে একটি স্টল উদ্বোধন করা হয়েছে।

রোববার (৯ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের পরিচালনায় এ উদ্যোগটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম প্রধান অতিথি হিসেবে উপস্🎀থিত থেকে এর উদ্বোধন করেন। 

নতুন স্টলে বান্দরবান🍃ের ১২টি জাতি গোষ্ঠীর কৃষ্টি ও সংস্কৃতির পাশাপাশি জীবনধারনে ব্যবহারযোগ্য বিভিন্ন আসবাবপত্র সংরক্ষণ এবং বিক্রি করা হবে।

পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের স🐲িনিয়র সচিব কেএম আলী আজ��ম জেলা প্রশাসন পরিচালিত মেঘলা পর্যটন কেন্দ্রে মাতৃছায়া নামে নারীদের জন্য একটি বেস্ট ফিডিং কর্নার ও নামাজের স্থান উদ্বোধন করেন। 

ব্র্যান্ডিং🙈 বান্দরবান ও মাতৃছায়ার উদ্বোধন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম বলেন, বান্দরবান পার্বত্য জেলার কৃষ্টি ও ঐতিহ্য খুবই সমৃদ্ধ। বান্দরবান এখন পর্যটনক্ষেত্রে অনেক এগিয়ে যাচ্ছে আর এই ক্ষেত্রে বান্দরবান জেলা প্রশাসন পর্যটকদের নিরাপত্তা ও ভ্রমনে স্বাছন্দ্য আনতে প্রতিদিনই ভিন্ন মাত্রার কাজ করে যাচ্ছে। 

এসময় তিনি আরও বলেন, ব্র্যান্ডিং বান্দরবান সৃষ্টির ফলে এই এলাকায় ভ্রমণে আসা পর্যটকরা ক্ষুদ্র নৃগোষ্ঠীদের জীবনধারণ ও তাদের বিভিন্ন আসবাবপত্র সর্ম্পকে পরিচিতি লাভ করꩵবে।

জেলা প্রশাসন জানায়, ব্র্যান্ডিং বান্দরবান সৃষ্টির মাধ্যমে পর্🦂যটকদের ভ্রমণে নতুন মাত্রা যোগ হবে আর পার্বত্য এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠীদের কৃষ্টি, সংস্কৃতি ঐতিহ্য সকলের মধ্যে আরও বেশি প্রচার হবে আ♏র মাতৃছায়ার মাধ্যমে মেঘলা পর্যটনকেন্দ্রে ভ্রমণে আসা মায়েরা তাদের শিশুদের দুগ্ধ পান করানোর পাশাপাশি, বিশ্রাম ও নামাজের সুবিধা ভোগ করবে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক মো. লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়েসুর রহমানসহ বিভিন্ন উপজেলার উপজেল♏া নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।