ইউপি নির্বাচন: হামলার ঘটনায় ১৭৫ জনের বিরুদ্ধে মামলা

জামালপুর প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১, ০৬:৩০ পিএম

জামালপুরের 𒁏বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ১৭৫ জনের নামে মামল🌟া হয়েছে।  

রোববার (২৬ ডিসেম্বর) সকালে বকশীগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন আমজাদ আলী। তিনি সাধুরপাড়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল আলম বা💛বুর বড় ভাই।

জানা যায়, ২৫ ডিসেম্বর দিবাগত রাত ১১টার দিকে সাধুরপাড়া ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত ꦯচেয়ারম্যান প্রার্থী মাহমুদুল আলম বাবুর সর্মথকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবিরের সর্মথকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

হামলায় এমএইচ কবির, আমজাদ হোসেন, ভিক্ষু, সেলিম, জবর আলী ও নূর নবীসহ উভয় পক্ষে ১২ জন আহত হন। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় ২৫ ডি🦋সেম্বর দিবাগত রাতেই পুলিশ, বিজিবি ও আনসারসহ প্রশাসনের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরে প্রশাসনের লোকজন শান্তি বজায় রাখার জন্য সমাবেশ করেন। এতে বক্তব্য রাখেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা, পুলিশের এএসপি রাসেল মা💟হমুদ,বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর ও বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম সম্রাট।

সাধুরপাড়া ইউনিয়নের𓆉 আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল আলম বাবুর বড় ভাই আ💖মজাদ আলী বাদী হয়ে ২৬ ডিসেম্বর বকশীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী♍ হুমায়ন কবির। মামলায় মোটꦯ আসামি নামীয় ১১৫জনসহ ১৭৫।

এব্যাপারে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল আলম বাবু জানান, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবিরের র্নিদেশে রাতেꦬর আঁধারে তার সমর্থক আমার বড়ভাইসহ কর্মীদের উপর হামলা চালায়। হামলায় আমার বড়ভাইসহ ৭জন কর্মী গুরুত্বর আহত হয়।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির বলেন, “আমার প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী মিথ্যা অভিযোগ♊ দিয়ে আমিসহ আমার কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে আমাকে🦋 হয়রানি করা হচ্ছে। আমার কোনো কর্মী ওই ঘটনার সঙ্গে জড়িত না।”

এব্যাপারে বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, প্রাথমিকভাবে মামলা হয়েছে। তদন্ত সা🧸পেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।