স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নড়াইল প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২১, ০৫:৫৩ পিএম

নড়াইলে স্ত্রী হত্যার দায়ে স্বামী গাউচ মীন🦄ার (৩৫) মৃত্যুদণ্ড হয়েছে। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) দুপ🎶ুরে নড়াইল (জেলা ও দায়রা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সানা মো. মাহ্রুফ হোসাইন এ আℱদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত গাউচ মীনা নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার মৃত খবির মীনার ছেলে। মামলার অপর আসামি গাউচ মীনার মা শাহেদা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি 🔴আদালতে🍬 উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, আসামি গাউচ মীনার সঙ্গে ২০১১ সালের মার্চ মাসে বাদীর বোন সোনিয়া বেগমের বিয়ে হয়। বিয়ের পর গাউচ মীনা ও তার মা সাহেদা বেগম যৌতুকের দাবিতে বিভিন্ন সময়ে সোনিয়ার ওপর নির্যাতন করতেন। এরই ধারাবাহিকতায় ২০১১ সালের ১৭ এপ্রিল আনুমানিক রাত ৮টার সময় সোনিয়াকে নির্যাতন করে শ্বাসরোধ করে হত্যা করে ওড়না দিয়ে ঘরের মধ্যে ঝুঁলিয়ে রাখেন গাউচ। এ ঘটনায় স্বামী গাউচ মীনা ও তার মা শাহেদা বেগমকে আসামি করে নড়াগাতি থানায় একটি হত্য মামলা করেন নিহতের ভাই টুটুল বিশ্বাস। মোট ১৬ জনের স্বাক্ষ্য শেষে আসামি স্বামী গাউচ মিনার বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০-এর ১১ (ক) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড কার্যকর করার নি✅র্দেশ দেন আদালত।