৩৫ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা

গাজীপুর প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১, ০৮:৪৪ এএম

গাজীপুরের কালীগঞ্জে খ্রিষ্টধর্মাবলম্বী ৩৫ জন বীর ম⛦ুক্তিযোদ🌃্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) সাধু মাইকেল অডিটরিয়ামে তুমলিয়া খ্রিষ্টান ধর্মপল্লী আয়োজিত এক অনুষ্ঠানে ওই ধর্💦মপল্লীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে এ সংবর্ধনা দেওয়া হয়।

সম্মাননা প্রদানের আগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সুবর্ণজয়ন্তী এবং ওই ৩৫ জন বীর মুক্তিযোদ্ধার নাꦰমের ফলক উন্মোচন করা হয়। পরে স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বীর মুক্তিযোদ্ধা, নবীন-প্রবীণ মিলে ৫০টি মোমবাতি প্রজ্বলন করেন। বীর মুক্তিযোদ্ধা, শহীদ পরিবারের 𒁃সদস্যদের ফুল ও মেডেল দিয়ে বরণ করেন।

মুজিব শতবর্ষ উদযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব এবং মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তুমলিয়া ধর্মপল্লীর পালপুরোহিত ফাদার আলবিন গমেজ।  অনুষ্ঠানের আরও বক্তব্য রাখেন𝔉 তুমলিয়া ইউপি চেয়ারম্যান আবু বকর মিয়া বাক্কু, ধর্মপল্লী ন্যায় ও শান্তি কমিটির ไআহ্বায়ক বাদল বেঞ্জামিন রোজারিও, বীর মুক্তিযোদ্ধা সন্তোস লুইস গমেজ।

এছাড়া উপস্থিত ছিলেন তুমলিয়া বালক উচ্চবিদ্যালয়ের শিক্ষক বাদল মন্ত্র, তুমলিয়া ক্রেডিট ইউনিয়নের অসীম গমেজ, খ্রিষ্টধর্মাবলম্বী বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্য, গণমাধ্যমকর্মীসহ নানা শ্রেণি♔-পেশার মানুষ।

অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন তুমলিয়া বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিপা রোজলিন কস্তার। এছাড়া স্থানীয় নৃত্য, অভিনয় ও সংগীত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অ𝓀নুষ্ঠান হয়। 

এদিকে অনুষ্ঠানে আগত খ্রিষ্টধর্মাবলম্♍বীদের অংশ গ্রহণে বিশেষ খ্রিষ্ট জাগ অনুষ্ঠিত হয়। তাদের আর্থিক সহায়তায় একটি কল্যাণ ফান্ড তৈরি করা হয়। স্থানীয় সামাজিক কাজে এই ফান্ডের অর্থ ব্যয় হবে বলে জানান আয়োজকরা।