ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী আ. লীগ সভাপতি

ভোলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২১, ০৯:৩৫ পিএম

আগামী ২৮ নভেম্বর চরফ্যাশন উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে চরমানিকা, রসুলপুর, আব্দুল্লাপুর, নজরুল নগর ও আবুবকরপুর এই পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নি🐼র্বাচিত হয়েছেন। অবশিষ্ট দুই ইউনি൩য়নের মধ্যে ওসমানগঞ্জ ও চর কুকরি মুকরি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা ভোটের মাঠে নির্বাচনি লড়াই করছেন।

এর মধ্যে ওসমানগঞ্জ ইউনিয়নে চারজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকা প্রতীক নিয়ে আশরাফুল আলম ফোটন, আনারস প্রতীক নিয়ে আবুল কাশেম মোল্লা, হাতপাখা প্রতীক নিয়ে মো. নিজাম ও চশমা প্রতীক নিয়ে লড়ছেন মো. আবু তꦅাহের। তবে মূল লড়াইটা হবে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান আশরাফুল আলম ফোটন ও বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আনারস প্রতিকের আবুল কাশেম মোল্লার মধ্যে।

অপরদিকে চর কুকরি মুকরি ইউনিয়নে তিনজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আবুল হাসেম মহাজন, আনারস প্রতীক নিয়ে মো. সলিমুল্লাহ ও মোটরসাইকেল ��প্রতীক নিয়ে লড়ছেন কবির হোসেন। তবে এদের মধ্যে নির্বাচনি মাঠে এগিয়ে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল হাস🌼েম মহাজন।

এছাড়া ৭টি ইউনিয়নে প্রত🙈িদ্বন্দ্বিতা করবেন ১৯৫ জন মেম্বার প্রার্থী এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ৫৯ জন প্রার্থী। এক্ষেত্রে সব প্রার্থীরা নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী হলেও ভোটার🎀রা খোঁজছেন সৎ ও যোগ্য প্রার্থীকে।

ওসমানগঞ্জ ইউনিয়নের ব𝓀াসিন্দা মো. মনির, সাজু  মোল্লা ও হান্নান ফরাজি জানান, যে সকল প্রার্থী সৎ এবং যোগ্য পাশাপাশি যারা বিগত দিনে সুখে দুঃখে মানুষের পাশে ছিলেন তাদেরকেই আমরা ভোট দিয়ে নির্বাচিত করব। এসময় তারা একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের দাবি জানান।  

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি ওসমানগঞ্জ ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আশরাফুল আলম ফোটন বল𒐪ছেন, নৌকা প্রতীক না পেয়ে নৌকার বিরুদ্ধে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম মোল্লা বিদ্রোহী প্রার্থী হিসেবে ম꧟াঠে নির্বাচন করছে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা থাকলেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তবে অচিরেই বিদ্রোহী ওই প্রার🐼্থীর বিরুদ্ধে দল থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি আশা প্রকাশ 🙈করেন।  

অপরদিকে আনারস প্রতীকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল কাশেম মোল্লা বলেন, “অদৃশ্য শক্তির মাধ্যমে তারꦬ কাছ থেকে নৌকা মার্কা ছিনিয়ে নেওয়া হয়েছে। তাই ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা আনারস প্রতীকের মাধ্যমে তাকে নৌকার মাঝি হিসেবে দেখতে চায়।”

তাই নৌকার প্রার্থী জনবিচ্ছিন🌱্ন হয়ে গেছে বলে তিনি দাবি করেন।  

নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রাখার জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে বলে চরফ্যাশন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে স💮ঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী তাদের তৎপরতা বাড়িয়ে দিয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও এখন পর্যন্ত নির্বাচনি পরিবেশ শান্তিপূর্ণ রয়েছে। প্রার্থীদের আচরণ বিধি মানাতে ﷺনির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনি মাঠে কাজ করছে।  

নির্বাচন কার্যালয় সূত্র ও  স্থানীয়রা জানায়🐼, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোলার চরফ্যাশন উপজেলার ৭টি ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই শেষ মুহূর্তে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। প্রতিটি মুহূর্ত কাজে লাগাতে প্রার্থীরা দিনরাত চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা। মিছিল পথসভা আর গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। পাশাপাশি প্রার্থীদের পক্ষে চলছে মাইকিং। ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে বাজার থেকে পাড়ামহল্লার অলিগলি। প্রার্থীরা এলাকার উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আর সেই সুযোগে ভোটাররাও তুলে ধরছেন তাদের বিভিন্ন দাবি দাওয়া।

এ꧑ই সাত ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১ লাখ ১১ হাজার ৬৩৯ জন। 🌼এর মেধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৩২৮ জন এবং নারী ভোটার ৫৩ হাজার ৩০৬ জন।