রাত পোহালেই গোমস্তাপুরের ৮ ইউনিয়নে ভোট

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১, ০৮:১৯ পিএম

দ্বিতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নের ভোট অন🔥ুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট চলবে। ৮ ইউনিয়নের মধ্যে শুধু গোমস্তাপুর ইউনিয়নে ইভিএমে ভ🌃োট গ্রহণ করা হবে বলে নির্বাচন অফিস জানিয়েছে।

এর আগে গত মঙ্গলবার এই ইউনিয়নে মক ভোটিং (নমুনা ভোট) অনুষ🧸্ঠিত হয়েছে। উপজেল𝕴ায় প্রথমবারের মতো এবার এই ইউনিয়নে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটারদের এ বিষয়ে অবহিত করতে মক ভোটিংয়ের আয়োজন করে নির্বাচন অফিস। ওই ইউনিয়নের ১৩টি কেন্দ্রে একযোগে এ মক ভোটিং অনুষ্ঠিত হয়। এ সময় কেন্দ্রগুলোতে নির্বাচনী কর্মকর্তা ও ভোটাররা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কর্মক𒉰র্তা ও রিটার্নিং কর্মকর্তা সের🦩াজুল ইসলাম মক ভোটিং কার্যক্রম পরিদর্শন করেন।

গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নের ৮৬টি ভোট কেন্দ্রে ১ লাখ ৮১ হাজার ৫✱৪৬ জন ভোটার এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯০ হাজার ১৭৩ জন ও নারী ভোটার ৯১ হাজার ৩৭৩ জন।

উপজেলা নির্বাচন অফিস জানায়, গোমস্তাপুর উপজেলার ৮টি ইউনিয়নে ৮৬টি ꦰভোট কেন্দ্রে ৫৮২ ভোটকক্ষে ভোট অনুষ্ঠিত হবে। এর মধ্যে গোমস্তাপুর ইউনিয়নে ৩১ হাজার ৫৫৭ জন, বাঙ্গাবাড়ী ইউনিয়নে ১৯ হাজার ৮৭৭ জন, রাধানগর ইউনিয়ন ২৮ হাজার ৯৯২ জন, পার্বতীপুর ইউনিয়নে ২৭ হাজার ১৬০ জন, রহনপুর ইউনিয়নে ১৪ হাজার ৬৩৪ জন, বোয়ালিয়া ইউন🔯িয়নে ২০ হাজার ৯০৭ জন, চৌডালা ইউনিয়নে ২৫ হাজার ৮২২ জন, আলিনগর ইউনিয়নে ১২ হাজার ৫৯৭ জন ভোটার রয়েছেন। এজন্য ১ হাজার ৮৩২ জন নির্বাচনী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। তাদের গত ৪ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

৮টি ই♐উনিয়নে চেয়ারম্যন পদে ২৫ জন, সাধারণ ওয়ার্ড🙈 সদস্য পদে ২৭৪ জন (তাদের মধ্যে ৩টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই) এবং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্🌺তা ও রিটার্নিং কর্মকর্তা সেরাজুল ইসলাম জানান, নির্বাচনে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করে সংশ্লিষ্টদের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে। বুধবার প্রতিটি ইউনিয়নের ভোট কেন্দ্রে নির্বাচনী সামগ্রী নিয়ে নির্বাচনী কর্মকর্তারা উপস্থিত হবেন। আচরণ বিধিসহ নির্বাচনের সার্বিক বিষয় দেখাশোনার জন্য নির্বাচন কমিশন ইতিমধ্যে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করেছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে।